ইউপি নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে হয়েছে: সিইসি

প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ বলেছেন, নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন হয়েছে। কিছু কিছু জায়গায় যারা অনিয়মের সঙ্গে জড়িত ছিলেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সোমবার সারাদেশের প্রায় চারশ ইউপির ভোটগ্রহণ শেষে সন্ধ্যায় এক সংবাদ সম্মেলনে একথা বলেন তিনি। রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন কমিশন (ইসি) সচিবালয়ের মিডিয়া সেন্টারে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, ৬০ জেলার ২০২ উপজেলায় অনুষ্ঠিত এ নির্বাচনে মোট ভোটকেন্দ্র ছিল ১ হাজার ৩৫৪টি। এর মধ্যে পরিস্থিতি রিটার্নিং কর্মকর্তার নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ায় দুটি কেন্দ্র বন্ধ ঘোষণা করা হয়েছে। কিছু কিছু জায়গায় যারা অনিয়মের সঙ্গে জড়িত ছিলেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে।

সিইসি বলেন, বিলুপ্ত ছিটমহলবাসীর ভোটাধিকার প্রয়োগ ঐতিহাসিক। ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের একটি ঐতিহাসিক দিক হলো, সকাল থেকেই সম্পূর্ণ শান্তিপূর্ণ পরিবেশে ২২টি ছিটমহলবাসী ভোটাধিকার প্রয়োগ করেছেন।

এ সময় উপস্থিত ছিলেন নির্বাচন কমিশনার আবু হাফিজ, মো. শাহনেওয়াজ, ইসি সচিব মুহাম্মদ আবদুল্লাহ ও অতিরিক্ত সচিব মোখলেসুর রহমান।

প্রসঙ্গত, গত মার্চ-জুন পর্যন্ত ছয় ধাপে নবম ইউপি নির্বাচন সম্পন্ন করেছে ইসি। সোমবার আগের নির্বাচনের সময় স্থগিত কেন্দ্রের জন্য ২০২টি ইউপি, সমভোটপ্রাপ্ত প্রার্থীদের জন্য ৬৫টি ইউপি, আইনি জটিলতায় স্থগিত ৩০টি ইউপি, আগের তফসিল থেকে বাদ দেওয়া ২৭টি ইউপি এবং ৬৯টির শূন্য পদে বিভিন্ন ইউপির ভোট হয়েছে।

Print Friendly, PDF & Email

     এ ক্যাটাগরীর আরো খবর